দেশে করোনায় আক্রান্তের সংখ্যা আরও ২ জন বাড়ল

Corona Virus

কারোনা ভাইরাসে যে অন্ধকারে ঢাকা পড়ে যাচ্ছে পুরো বিশ্ব জনতা। প্রতিদিন বিশ্ব জুড়ে মৃত্যুর কোলে ঢলে পড়ছে শত শত মানুষ। শত চেস্টায়  যেন থামানো যাচ্ছে না এই  প্রাণঘাতী করোনাভাইরাসকে। পুরো বিশ্বের মতো বাংলাদেশেও করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গতকাল শনিবার (২১ মার্চ) পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ২৪ জন এবং এই ভাইরাসে প্রাণ হারানো মানুষের সংখ্যা ছিল ২।

 

আজ রবিবার (২২ মার্চ) দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৭ জনে। আজ দেশের কোথাও কোনো প্রাণহানি না ঘটলেও আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩ জন। আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করেছেন। আজ যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। এর মধ্যে পাঁচজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখন ২০ জনের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক।

 

এদিকে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত প্রেস ব্রিফিং আজ রবিবার হবে না জানানো হলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। ব্রিফিং বিকাল সাড়ে ৩টায় রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে ব্রিফিং অনুষ্ঠিত হয়। শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে একদিনে ১৩৩৭ জনের প্রাণহানি ঘটেছে।


এতে মোট মৃতের সংখ্যা ১১ হাজার ৩৮৫ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৫৩৩ জন। চীনের পর সবচেয়ে বেশি লোকের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে একদিনেই ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩২ জনে।